গ্যালারি

সামান্য বৃষ্টি হলে কাঁদা পানির ভয় করেন! কিন্তু আগুন ভয় করেন না কেন!!!


একটা কথা চিন্তা করে খুব অবাক লাগে এবং আফসোস ও লাগে, মানুষ স্টাইলের কারনে অহংকার বসত তাদের কাপড় টাখনুর নিচে ঝুলিয়ে পরে, অথচ রাসূল(সঃ) এর স্পষ্ট হাদীস আছে

রাসূল (স:) বলেছেনঃ “যে ব্যক্তি পায়ের টাখনুর নীচে কাপড় ঝুলিয়ে পরবে, সে জাহান্নামী’। (বুখারী, মিশকাত হা/৪৩১৪, বাংলা হা/৪১২৫।)

রাসূল (স:) বলেছেনঃ “আল্লাহ তাআ’লা ক্বিয়মতের দিন সেই ব্যক্তির প্রতি করুণার দৃষ্টি দিবেন না, যে অহংকার বশত কাপড় ঝুলিয়ে পড়ে”।(বুখারী, মুসলিম, মিশকাত হা/৪৩১১, বাংলা হা/৪১২২।)

কিন্তু মানুষের জাহান্নামের ভয় খুব কমই আছে, জাহান্নামের আগুনের ভয় তারা করেনা, রাসূল(সঃ) এর হাদীসের তোয়াক্কাও তারা করেনা, কিন্তু সামান্য বৃষ্টি হলেই দেখা যায় এই সকল হাল-ফ্যাশানের অহংকারীরা দু-এক ফোঁটা কাঁদা থেকে নিজেদের প্যান্ট বাঁচানোর জন্য তখন ঠিকই তাদের প্যান্ট গুটিয়ে টাখুনর উপর তো তোলেই পারলে সতর আলগা করে ফেলে! যেই প্যান্টে কাঁদা লাগলে তারা আবার পরে ধূয়ে পরিস্কার করে নিতে পারে, তারপরও কাঁদা লাগার এতো ভয়, অথচ টাখনুর নিচে কাপড় ঝুলিয়ে পরার জন্য যে তাদের আগুনে পূড়তে হবে সে চিন্তা তারা করেনা। আজব সব দূনিয়া লোভী ইসলাম বিদ্বেষী মানুষের চিন্তা ভাবনা, এরা নাকি আবার সমাজের শিক্ষিত গন্য মান্য জ্ঞানী ব্যক্তি! বড্ড হাসি আসে এদের দূনিয়ার প্রতি লালসা দেখে, মুসলিম নামধারী এদের চেয়ে মূর্খ জাতি আর আছে কিনা সন্দেহ! আল্লাহ আমাদের সকলকে হেদায়েত দান করুন। আমীন!

এখানে আপনার মন্তব্য রেখে যান