গ্যালারি

মুমিনদেরকে বলুন, তারা যেন তাদের দৃষ্টি নত রাখে এবং তাদের যৌনাঙ্গের হেফাজত করে


“মুমিনদেরকে বলুন, তারা যেন তাদের দৃষ্টি নত রাখে এবং তাদের যৌনাঙ্গের হেফাজত করে। এতে তাদের জন্য খুব পবিত্রতা আছে। নিশ্চয় তারা যা করে আল্লাহ তা অবহিত আছেন।” (সূরা নুর, আয়াত :৩০)
 
রাসূলুল্লাহ (সা) বলেন, আল্লাহ বলেছেনঃ দৃষ্টিপাত শয়তানের একটি শর। যে ব্যক্তি মনের চাহিদা সত্ত্বেও দৃষ্টি ফিরিয়ে নেয়, আমি তার পরিবর্তে তাকে সুদৃঢ় ঈমান দান করবো, যার মিষ্টতা সে অন্তরে অনুভব করবে। (তাবরানী)
 
হযরত আবু উমামা রা. থেকে বর্ণিত, রাসূল সা. বলেছেন, যে কোনো মুসলমান কোনো নারীর সৌন্দর্য্যে প্রতি প্রথমবার যদি (অনিচ্ছাকৃত) দৃষ্টি দিয়ে ফেলে, এরপর দৃষ্টি সংযত করে, তাহলে আল্লাহ তা’আলা তাকে এমনভাবে ইবাদত করার তাওফীক দিবেন যার স্বাদ সে হৃদয়ে অনুভব করবে। (মুসনাদে আহমাদ, মিশকাত)
 
রাসুল সাঃ বলেনঃ আল্লাহর নিকট সবচেয়ে প্রিয়তম বান্দা হল সেই যার চরিএ সুন্দর। ( ত্বাবারানী সহীহুল জামে ১৭৯ নং)
 
ইবনে আব্বাস রাঃ বলেন আল্লাহর নিকট সবচেয়ে মর্যাদাসম্পন্ন ব্যক্তি সে যে সবচেয়ে বেশি পরহেযগার। আর সবচেয়ে উচ্ছ বংশীয় লোক সে যার চরিএ সবচেয়ে সুন্দর। (আল-আদাবুল মুফরাদ)
 
রাসূল সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম বলেছেন: “যে ব্যক্তি আল্লাহর জন্য বিনয়ী হয় আল্লাহ তাআলা তার মর্যাদাকে বৃদ্ধি করে দেন। ” ( সিলসিলা আস্‌ সহীহাহ- ২৩২৮)
 
রাসূল সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম বলেছেন: “যে ব্যক্তি ক্রোধকে সংবরণ করল অথচ উক্ত ক্রোধকে সে বাস্তবায়নে সক্ষম, আল্লাহ তাআলা কিয়ামতের মাঠে সমস্ত সৃষ্টি জীবের সামনে তাকে আহ্বান করবেন এবং যতটি ইচ্ছে ততটি বেহেশ্‌তের হুর বেছে নেয়ার সুযোগ তাকে দেবেন। ( সহীহ আত্‌ তারগীব ২৭৫৩ )
 
রাসুল (সঃ) বলেন, আল্লাহ বলেছেন, ‘হে আদম সন্তান! আমার ইবাদতের জন্য অবসর হও। তাহ’লে আমি তোমাদের অন্তর প্রাচুর্য দিয়ে ভরে দিব এবং তোমার অভাব দূর করে দিব। আর যদি তা না কর তাহ’লে তোমার দু’হাত ব্যস্ততা দিয়ে ভরে দিব এবং তোমার অভাব দূর করব না। (তিরমিযি/২৪৬৫)
 
যৌবনের ইবাদত বৃদ্ধ বয়সের ইবাদতের থেকে অনেক বেশি দামী, আর বৃদ্ধ বয়সের পাপ, যৌবনের পাপের থেকে অনেক বেশি জঘন্য। —আবু বকর সিদ্দীক (রঃ)
 
রাসূল সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম বলেছেন : “যে ব্যক্তি কোন মুসলমানের (দোষ) গোপন রাখবে, আল্লাহ তাআলা কিয়ামতের দিন তার (দোষ) গোপন রাখবেন। “
(বুখারী- ২২৬২, মুসলিম – ৪৬৭৭)

এখানে আপনার মন্তব্য রেখে যান