গ্যালারি

বাংলাদেশের আলেম সমাজের কাছে কিছু প্রশ্ন ……


বাংলাদেশের আলেম সমাজের কাছে কিছু প্রশ্ন ( অনুগ্রহ করে কোরান ও হাদীসের আলোকে উত্তর দিবেন)
প্রসংগঃ কাফের মূর্তাদ ডাক, তার ও টেলিযোগাযোগ মন্ত্রী আব্দুল লতিফ সিদ্দিকী

১। আপনারা ইসলাম ও রাসূল (সঃ) কে কটুক্তিকারীর বিচারের জন্য যে পন্থায় আন্দলোন করছেন সেটা কোরান হাদীসে বর্নিত কোন পন্থা অনুযায়ী ?

২। রাসূল(সঃ) সম্পর্কে কটুক্তিকারীদেরকে শাস্তি দেওয়ার জন্য সাহাবীরা কোন পন্থা অবলম্বন করেছেন?

৩। যারা সময় বা যুগের অজুহাত দেন তাদের কাছে প্রশ্ন সময়ের সাথে কোরান ও হাদীস, আল্লাহর হুকুম ও রাসূল(সঃ) এর সুন্নাত বদলায় কি?

৪। ইসলাম ও রাসূল(সঃ) সম্পর্কে যারা কটুক্তি করে তাদের শাস্তি দেওয়ার জন্য, সত্যি কারের আল্লাহভীরু মুসলিমরা কি কখনো কারো কাছে বিচার ভিক্ষা করেছে নাকি নিজেরা কোরান হাদীস অনুযায়ী বিচার করে ন্যায় বিচারের দৃষ্টান্ত স্থাপন করেছে?

৫। রাসূল(সঃ) ও ইসলাম নিয়ে কটুক্তিকারীর শাস্তির জন্য বিচার ভিক্ষা করা কোন সাহাবীদের আমলে হয়েছে? কোরান হাদীসের কোথায় বর্ণিত আছে?

আপনাদের বিবেকের কাছে কিছু প্রশ্ন করুনঃ

– কোন দেশের কোন সরকারের কাছে বিচার চাচ্ছেন, যে দেশের সরকার প্রধান রাসূল (সঃ) কে অকথ্য ভাষায় কটুক্তিকারী ব্লগার রাজীব হায়দার কে শহীদ বলে আখ্যায়িত করে !!!

– কোন সরকারের কাছে বিচার চাচ্ছেন, যে দেশের সরকার ও তার টাকায় কেনা গোলামরা রাতের আঁধারে হাজার হাজার ধর্মপ্রান মানুষকে নির্বিচারে হত্যা করে !!! (৫ই মে,১৩)

– কোন দেশের সরকার প্রধানের কাছে বিচার চাচ্ছেন যে নিজের ছেলেকে ইহূদীর সাথে বিয়ে দিয়ে গর্ববোধ করে !!!

– কাদের কাছে বিচার চাচ্ছেন যারা টাকার বিনিময়ে নিজেদের ঈমান কে বিক্রি করে দিয়েছে, যারা আল্লাহর ভয় থেকে গাফেল ও দুনিয়ার লোভে মত্ত্ব হয়ে গিয়েছে!!!

আপনার ততদিন পর্যন্ত লাঞ্ছিত,অপমানিত, অপদস্থ হতে থাকবেন ততদিন পর্যন্ত মার খেতে থাকবেন যতদিন না আপনারা রাসূল(সঃ) ও সাহাবীদের দেখানো পথে আন্দলোন করবেননা, মূর্তাদদের বিচার কোরান হাদীসে বর্ণিত পন্থা অনুযায়ী করবেন না।

সর্বশেষ অনুরোধ যদি আল্লাহর রাসূল(সঃ) এর অপমানের বিচার কোরান হাদীসে বর্ণিত পন্থা অনুযায়ী করতে না পারেন, আপনাদের মনে যদি আল্লাহর ভয়ের থেকে কাফেরদের ভয় বেশী থাকে, যদি নিজেদের বানানো পন্থাকে কোরান হাদীস থেকে বেশী পছন্দ করেন, তবে নিজেদের পন্থা অনুযায়ী আন্দলোন না করে সব কিছু মুখ বুঁজে সহ্য করে ঘরে বসে থাকুন। অনুগ্রহ করে আমাদের পূর্বপুরুষ দের যারা রাসূল(সঃ) এর অপমানের বদলা নিতে তার সুন্নাত কে অনুসরন করেছেন তাদের কে আর লাঞ্ছিত করবেননা। আর যদি রসূল(সঃ) ও সাহাবীদের মর্যাদা যদি আপনাদের কাছে সত্যিই গুরুত্বপূর্ণ হয়ে থাকে তবে রাসূল(সঃ) ও সাহাবীদের দেখানো পন্থা অনুযায়ী আন্দলোন করুন। আল্লাহর রহমত,বরকত ও সাহায্য পাবেন। বিজয় আপনাদেরই হবে যদি সবকিছু একমাত্র আল্লাহর সন্তুষ্টির জন্য ও রাসূল(সঃ) ও সাহাবীদের দেখানো পন্থা অনুযায়ী হয়।

আল্লাহ আমাদের সকলকে সঠিক দ্বীনের পথে পরিচালিত করুন, হ্বক ও ন্যায়ের পথে অবিচল রাখুন, আমাদের ধৈর্য ধারনের তৌফিক দান করুন, আল্লাহ আমাদের কে কাফের,মুনাফিক,মূর্তাদদের উপরে বিজয় দান করুন। আমীন।

এখানে আপনার মন্তব্য রেখে যান